Header Ads

Egg Chop | Iftar Special Delicious Snacks Dimer Chop Bangla Recipe

ঝটপট সহজেই তৈরী করুন সকলের পছন্দের ডিম চপ ঃ-

একটু সহজ ও ঝটপট তৈরী করা যায় এমন কোন রেসিপি জানা থাকলে বিকালের নাস্তা আর বাচ্চাদের টিফিনের জন্য খাবার তৈরী নিয়ে কিছু ভাবতে হয়না।ঝটপট ও কম সময়ে তৈরী করা যায় আর খেতেও অনেক সুস্বাদু এমনই একটি মজাদার রেসিপি হল ডিম চপ বা ডিম আলুর চপ। ছোট বড় সকলের পছন্দের ডিম চপ তৈরির রেসিপি টি সহজেই করে নিতে পারেন।

ডিম চপ তৈরির বিস্তারিত প্রনালীর ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।
 Egg Chop

অন্যান্য রান্নার ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

উপকরণঃ-
uসিদ্ধ করা আলু-৩পিস, uপিঁয়াজ কুচি-১/২(আধা) কাপ, uকাঁচা মরিচ কুচি-১ টে.চা, uগরম মসলা পাওডার- ১/২(আধা) চা.চা, uভাজা ঝিরা গুড়া- ১ চা.চা, uচটপটি মসলা - ২ চা.চা,
uডিম-১টা, uসিদ্ধ ডিম-৩ টা, uব্রেড ক্রাম্বস-১ কাপ, uলবন-স্বাদ মত, uতেল-ভাজার জন্য,
uধনে পাতা কুচি- ২ টে.চা, uলেবুর রস- ১ টে.চা,

প্রস্তুত প্রনালীঃ-
সিদ্ধ করা আলু গুলো ভাল করে মেশ করে নিন। একটি ফ্রাই প্যানে তেল গরম করে পিঁয়াজ কুচি দিয়ে দিন। পিঁয়াজ হালকা বাদামী হয়ে আসলে মেশ করা আলু দিয়ে দিন। একে একে প্রয়োজনীয় মসলা যোগ করে ভাল করে মিশিয়ে নিন। মেশানো হয়ে গেলে ধনে পাতা কুচি ও লেবুর রস দিয়ে নেড়ে নেড়ে আবারও ভাল করে মিশিয়ে নিন। হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে নিন। এবার পরিমাণ মত আলুর মিশ্রন (ভর্তা) হাতে নিয়ে সিদ্ধ করা ডিমের অর্ধেক অংশ মাঝে রেখে আলুর মিশ্রন দিয়ে ঢেকে দিন। হাত দিয়ে চেপে চেপে ডিমের আকারে সবগুলো চপ তৈরী করে নিন। এখন ডিম ফেটানো গোলায় তৈরী করা চপ চুবিয়ে নিয়ে ব্রেডক্রাম্বসে ভাল করে গড়িয়ে নিন। এভাবে সবগুলো চপ বানানো হয়ে গেলে ডুবো তেলে সোনালী রং করে ভাল করে ভেজে নিন। ব্যাস হয়ে গেল ছোট বড় সকলের পছন্দের ডিম চপটমেটো সস বা চাটনি দিয়ে গরম গরম পরিবেশন  করুন।


নূতন নূতন রেসিপির আপডেট পেতে ইউটিউব চ্যানেল টি সাবস্ক্রাইব করুন

No comments

Powered by Blogger.